সীতাকুন্ডে হাম আক্রান্ত এলাকাগুলোতে বিশেষ টিকা দেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

সীতাকুন্ডের ত্রিপুরা এলাকায় ৯ শিশুর মৃত্যুর ঘটনায় আক্রান্ত এলাকায় হাম প্রতিরোধে বিশেষ টিকাদানের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামীকাল বুধবার (১৯ জুলাই) থেকে এ কার্যক্রম শুরু করতে বলেছেন তিনি।

আক্রান্ত এলাকা গুলোতে অস্থায়ী টিকাদান কেন্দ্র,একটি করে স্যাটেলাইট স্বাস্থ্যসেবা কেন্দ্র এবং পনের বছর বয়স পর্যন্ত শিশু-কিশোরদের হাম রোগের প্রতিরোধে বিশেষ টিকাদান কার্যক্রম শুরু করতে স্বাস্থ্য অধিদফতরকে নির্দেশ দেন মন্ত্রী। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী মঙ্গলবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষিৎ চৌধুরী বলেন,‘স্থায়ী স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠার আগে সেখানে দ্রুততম সময়ের মধ্যে একটি অস্থায়ী স্বাস্থ্যকেন্দ্র চালুর নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তার নির্দেশে স্বাস্থ্য অধিদফতরের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার কর্মসূচির লাইন ডাইরেক্টর ডা. আবুল হাশেম আজ এলাকাটি পরিদর্শন করে স্বাস্থ্যকেন্দ্র স্থাপনের কাজ শুরুর জন্য স্থানীয় বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনের সঙ্গে বৈঠক করেছেন।’

এদিকে, ত্রিপুরা পাড়ার শিশুমৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে ৬ স্বাস্থ্য সহকারীকে বদলি করা হয়েছে। তাদের তিন দিনের মধ্যে দায়িত্ব হস্তান্তর করে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন এই আদেশ জারি করেন।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment