বিজিবি-বিএসএফ গুলিবিনিময় ভুল বোঝাবুঝির কারণে

ভুল বোঝাবুঝির কারণে রাজশাহীর চারঘাট সীমান্তে বিজিবি-বিএসএফ গোলাগুলি হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বঙ্গবন্ধু তনয় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাশেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। এদিকে, বাংলাদেশ জলসীমায় আটক ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশসহ দুই অভিযোগে দুটি মামলা করেছে বিজিবি।

বৃহস্পতিবার সকালে ভারতীয় তিন জেলে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মা ইলিশ মাছ শিকার করছিলেন। এমন সময়  বিজিবি ও মৎস্য কর্মকর্তাদের অভিযানে একজনকে আটক করা হয়। পালিয়ে যায় বাকি দুজন। আটক জেলেকে ছাড়িয়ে নেয়ার ঘটনায় বিএসএফ-বিজিবি গোলাগুলিতে ভারতের এক জওয়ান মারা যায়। আটক প্রণব মণ্ডলের বিরুদ্ধে দুটি মামলা করে বিজিবি। দুটিতেই গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কারাগারে পাঠানো হয়।

এদিকে, বিজিবি-বিএসএফ গোলাগুলির ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও ভুল বোঝাবুঝি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আলাপ-আলোচনার মাধ্যমে এর একটা সুরাহা হবে। বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার একটা সম্পর্ক রয়েছে মন্তব্য করে, এ ঘটনায় দুপক্ষই মর্মাহত বলে জানান মন্ত্রী।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author