ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার জাজি নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তারপরও চলাচল করছে আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক সড়কের যানবাহন। রয়েছে দীর্ঘদিন সংস্কার না করায় যেকোন দিন ধসে পড়তে পারে সেতুটি। এতে বড় ধরণের দূর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে। আর সওজ কর্তৃপক্ষ বলছে নতুন ব্রিজ নির্মাণের পরিকল্পনা চলছে

ব্রাহ্মণবাড়িয়ার এ সেতুটি ব্যবহার করে আখাউড়াস্থল বন্দর দিয়ে প্রতিবেশী দেশ ভারতের ত্রিপুরা রাজ্যে পন্য পরিবহণ করা হয়। আবার আগরতলা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে বিভিন্ন পণ্য। পণ্যবাহি পরিবহনের পাশাপাশি প্রতিদিন হাজারো যাত্রী যাতায়াত করে দু’দেশে। কয়েক বছর ধরে ত্রিপুরা রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বেইলি সেতুটির নিচের পিআর সরে গেছে।

তারপরও একমাত্র সড়ক হওয়ায় প্রতিদিন কয়েকশ পণ্যবাহি ট্রাক ও যাত্রীবাহি পরিবহন চলাচল করছেএতে প্রায়শই পণ্যবাহি পরিবহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার শঙ্কা।আর নতুন প্রকল্পের আওয়াতায় আরেকটি সেতু নির্মাণের পরিকল্পনার কথা জানালেন সওজ’র নির্বাহী প্রকৌশলী।

গুরুত্বপূর্ণ সেতুটি দ্রুত সংস্কারের মাধ্যমে যান চলাচল স্বাভাবিক করে নতুন সেতু নির্মাণের দাবী জানিয়েছেন আখাউড়া-আগরতলা সড়ক ব্যবহারকারীরা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author