নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছে না কোন মাংস

রাজধানীর বাজারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস। বিভিন্ন ধরনের মুরগীর দামও কেজিতে বেড়েছে ২০ থেকে ১০০ টাকা। চালের পাশাপাশি বেড়েছে বিভিন্ন প্রকার মশলার দামও। মোটামুটি আগের দামেই বিক্রি হচ্ছে শাক-সবজি।

ঝুলিয়ে রাখা সিটি কর্পোরেশন নির্ধারিত মূল তালিকা শুধু চার্টেই সীমাবদ্ধ। কেজিপ্রতি গরুর মাংস নির্ধারিত ৫২৫ টাকার বদলে ক্রেতাদের গুনতে হচ্ছে বাড়তি ২৫ থেকে ৭৫ টাকা পর্যন্ত।

খাসির মাংসের নির্ধারিত মূল্য ৭৫০ টাকা হলে বাস্তবে তা বিক্রি হচ্ছে ৮০০ টাকায়। ব্রয়লার মুরগীর দাম কেজিতে ২০ টাকা কমলেও লেয়ার ২০ টাকা বেড়ে ২০০, সোনালী ৫০ টাকা বেড়ে ২৫০ এবং দেশী মুরগী ১০০ টাকা বেড়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০০ টাকায়।

বেড়েছে
চালের দামও। নাজিরশাইল কেজিতে ২টাকা এবং পোলাও চাল ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯৫
টাকায়। এলাচ, দারচিনি, জয়ত্রিসহ বেড়েছে বিভিন্ন প্রকার মশলার দামও। চাইনিজ রসুনের দাম বেড়েছে ৩০ টাকা। শসা বিশ টাকা বেড়ে ৬০ টাকা। অন্যান্য শাকসবজির নতুন করে দাম না বাড়লেও আগের মতো চড়া দামেই বিক্রি হচ্ছে।

চাষ করা মাছের দামে লাগাম থাকলেও দেশী মাছের মূল্য বেড়েছে কেজিতে ৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত। এছাড়া ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম রয়েছে আগের মতোই।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author