মঙ্গল শোভাযাত্রা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ করা হয়। এটি ধর্মবিরোধী কোন কাজ নয়। এমন মন্তব্য করেছেন শিল্পপ্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।  রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে বর্ষবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসব অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন চিত্র তুলে ধরে নতুন বছরে আরো এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন কামাল আহমেদ মজুমদার।

বর্ষবরণের গান, অভিনয়, নাচ ও পুঁথিপাঠসহ নানা আয়োজনে পয়লা বৈশাখ উদযাপন করল দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ সময় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালি সংস্কৃতিকে ধারণ ও রক্ষা করতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানান শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

এর আগে, উত্তর সিটি কর্পোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের আয়োজনে বর্ষবরণ ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে যোগ দেন শিল্পপ্রতিমন্ত্রী। অতিথিদের উত্তরীয় পরিয়ে দেয়া হয়। এসময়  বিভিন্ন পেশাজীবির প্রতিনিধিরা বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মাননা জাতির জন্য গৌরবের। কথা বলেন,পহেলা বৈশাখ নিয়েও।  

সবাইকে নিয়ে ঢাকাকে সুন্দর শহর হিসেবে গড়ে তোলার কথা বলেন শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। কথা বলেন মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রসঙ্গেও।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author