বঙ্গবন্ধুর আদর্শে দেশ এগিয়ে যাচ্ছে

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনেই স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ হয় বাঙালী জাতি। এমন মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। বললেন বঙ্গবন্ধু দেখানো পথেই দেশকে এগিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আদর্শ নাগরিক গঠনে জাতির পিতার আত্মজীবনীমূলক বই পড়কে শিক্ষার্থীদের পরমর্শও দেন তিনি।

রবিবার সকালে রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল এন্ড কলেজ ও আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের আলোচনায় এসব কথা বলেন শিল্প প্রতিমন্ত্রী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও শিশু দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে দেশ সেরা শিক্ষা প্রতিষ্ঠান মনিপুর স্কুল এন্ড কলেজে। এসময় মনিপুরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের অবদান তুলে ধরেন বক্তারা।

এসময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণে উদ্ধুর্দ্ধ হয়েই স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পরেছিল বাঙ্গালী জাতি। বলেন যুদ্ধবিধস্ত দেশকে এগিয়ে নিতেও কাজ শুরু করেন বঙ্গবন্ধু।

কামাল আহমেদ মজুমদার বলেন, জাতির জনকের দেখানো পথ ধরেই দেশকে এগিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, মিরপুর আর্দশ উচ্চ বিদ্যালয় আলোচনা সভায়, শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শিশুদের নিয়ে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন বই পড়ার মাধ্যমে জ্ঞান অর্জনের পরামর্শও দেন শিল্প আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author