রেকর্ডের জন্মদিলো বিপিএলের ষষ্ঠ আসর

নানা রেকর্ডের জন্ম দিয়ে পর্দা নামলো বিপিএল ষষ্ঠ আসরের। আসরে ব্যাক্তিগত সর্বোচ্চ রান ও উইকেট শিকারের পাশাপাশি রেকর্ড হয়েছে সর্বোচ্চ রানের জুটিও।মিরপুরে ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপ ঘরে তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টে অর্জন হয়ে যায় অনেক রেকর্ডের। চিটাগং ভাইকিংসের বিপক্ষে সর্বোচ্চ ২৩৯ রান করে রংপুর রাইডার্স। দ্বিতীয় সর্বোচ্চ ২৩৭ রান সংগ্রহ করে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ব্যাট হাতে ব্যাক্তিগত সর্বোচ্চ ৫৫৮ রান করে রংপুরের রাইলে রোসো। ৪৬৭ রান নিয়ে দ্বিতীয়তে কুমিল্লার তামিম ইকবাল। আর ৪২৬ রানে তৃতীয়তে আছেন মুশফিকুর রহিম। এছাড়া বিপিএলের এক আসরে ৬টি সেঞ্চুরির রেকর্ডও হয়ে যায় ষষ্ঠ আসরে। আর সর্বোচ্চ ১৪১ রানের ব্যাক্তিগত স্কোর করেন তামিম ইকবাল।

১৫ ম্যাচে সর্বোচ্চ ২৩টি উইকেট নিয়ে শীর্ষে আছেন সাকিব আল হাসান। ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে দ্বিতীয়তে আছেন তাসকিন আহমেদ। ১৫ ম্যাচে সর্বোচ্চ ১৯টি ডিসমিসাল করেন ঢাকার উইকেট কিপার নুরুল হাসান। এই আসরে সর্বোচ্চ ৯টি করে ক্যাচ লুফে নেন আফিফ, সাব্বির ও তামিম ইকবাল।

এছাড়া আসরে সর্বোচ্চ ১৮৩ রানের পার্টনারশিপ হয় তৃতীয় উইকেট জুটিতে। রংপুরের ভিলিয়ার্স ও হালসের দুর্দান্ত ইনিংসে এই রেকর্ড হয়। আর ঢাকার হয়ে ১১৬ রানের ওপেনিং জুটির রেকর্ড করেন জাজাই ও নারিন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author