আন্দোলনে ব্যার্থরা নির্বাচনে জিততে পারেনা

আন্দোলনে যারা ব্যার্থ, তারা কখনোই নির্বাচনে জিততে পারে না। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন অগ্নিসন্ত্রাস, অর্থ আত্মসাৎ ও মনোনয়ন বাণিজ্যের কারণেই বিএনপির ভরাডুবি হয়েছে। বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনষ্টিটিউটে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তৎকালীন পশ্চিম পাকিস্তানে দীর্ঘ কারাবাস শেষে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশে আসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধের মহানায়কের প্রত্যাবর্তনের পরেই যেন বিজয়ের পূর্ণতা পেয়েছিলো বাঙালী জাতী। এরপর থেকে দিনটি পালিত হচ্ছে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে।

এ উপলক্ষে আলোচনার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, মাটি ও মানুষের কাছে ফিরেই বাংলাদেশের পথচলার দিক নির্দেশনা দিয়েছিলেন শেখ মুজিব।

৩০ ডিসেম্বরের নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ব্যাপক মনোনয়ন বাণিজ্য ও যুদ্ধপরাধীদের সঙ্গে রাখায় বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ। এসময় বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়ে স্বাধীনতা বিরোধী চক্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান শেখ হাসিনা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment