জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার

গণতান্ত্রিক ধারা বজায় রেখে জনগনের ভাগ্যোন্নয়ের কারণেই বিশ্ব দরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হয়েছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জনগনের সেবায় নিজেদের আত্মনিয়োগ করতে নবীন বিসিএস কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখার পরামর্শ দেন তিনি। সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমির আইন ও প্রশাসন কোর্সের সনদ প্রধান অনুষ্ঠানে এসব কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিএস ক্যাডারের ২৮ থেকে ৩৪তম ব্যাচের আইন ও প্রশাসনের মৌলিক প্রশিক্ষণে অংশ নেন ১২০ জন প্রশিক্ষণার্থী। পাঁচ মাস মেয়াদি বুনিয়াদি প্রশিক্ষণ শেষে ১০৭,১০৮,১০৯তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের হাতে কোর্স সমাপনী সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশিক্ষণ নেয়া নবীন কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জণগনের সেবায় সততার সাথে দায়িত্ব পালনের পরামর্শ দেন প্রধানমন্ত্রী। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা বাস্তবায়নের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

বিএনপি জামায়াত জোট সন্ত্রাসী কার্যক্রম আর দুর্নীতি করে দেশকে পিছিয়ে দিয়েছিল অভিযোগ করে, আগামীতে এ ধরনের ঘটনা রোধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

জিডিপি প্রবৃদ্ধির পরিমান ১০ভাগে উন্নীত করতে নবীন কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment