ইউয়েফা নেশনস লিগের সেমিফাইনালে ইংল্যান্ড ও সুইজারল্যান্ড

ইউয়েফা নেশনস লিগের সেমিফাইনালে উঠলো ইংল্যান্ড ও সুইজারল্যান্ড। উত্তাপপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। এই হারে আসর থেকে ছিটকে গেলো ক্রোয়েশিয়া। অন্য ম্যাচে, পিছিয়ে থেকেও বেলজিয়ামকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে সুইজারল্যান্ড।

সেমিফাইনালে উঠতে এ লিগের গ্রুপ-চার থেকে জিততেই হবে এমন পরিসংখ্যানে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে গেল বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া।

খেলার ৫৭ মিনিটে ক্রামাচিসের গোলে এগিয়ে যায় ক্রোয়াটরা। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৭৮ মিনিটে ইংল্যান্ডকে সমতায় ফেরান লিংগার্ড। খেলার ৮৫ মিনিটে অধিনায়ক হ্যারি কেনের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কোচ সাউথ গেটের দল। এই জয়ে এ লিগের গ্রুপ-চার থেকে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে যায় ইংলিশরা।

এ লিগের গ্রুপ-দুই এর ম্যাচে শুরুতে পিছিয়ে পড়লেও হ্যারিস সেফেরোভিচের  হ্যাটট্রিকে বেলজিয়ামকে ৫-২ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সেমিতে উঠলো সুইচরা।

 অন্য ম্যাচে ফিনল্যান্ডকে ২-১ গোলে হাঙ্গেরি, গ্রিসকে ১-০ গোলে এস্তোনিয়া এবং নর্দান আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে অস্ট্রিয়া। এদিকে, রাতে বিগ ম্যাচে নেদারল্যান্ডের মুখোমুখি হবে জার্মানি। খেলা শুরু হবে রাত পৌনে দুইটায়। একই সময়ে সাইপ্রাসকে নরওয়ে, বুলগেরিয়াকে স্লোভেনিয়া ও চেক প্রজাতন্ত্রকে মোকাবেলা করবে স্লোভাকিয়া।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment