ডিজিটাল বাংলাদেশে জীবনমান বদলে গেছে

সুন্দবনকে দস্যুমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে দস্যুদের পুর্নবাসনের প্রক্রিয়া অব্যাহত থাকবে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ডিজিটাল হওয়ায়, প্রকৃত পক্ষে দেশের মানুষের জীবনমান বদলে গেছে। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিন শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তরুন প্রজন্মের ভবিষ্যত গড়তে সরকার কাজ করছে উল্লেখ করে, চলমান উন্নয়ন প্রকল্পগুলো শেষ করতে আবারো নৌকায় ভোট চান প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে  দেশের বিভিন্ন জেলার সঙ্গে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ২০ মন্ত্রণালয়ের অধীন ২৯৭ টি প্রকল্পের উদ্বোধন ও  ২৪ টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।  এছাড়া, ১০২ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এবং ১১০০ ইউনিয়নে ইন্টারনেট সংযোগের উদ্বোধন ঘোষণা করেন শেখ হাসিনা।

তিনি জানান, উন্নয়ন প্রকল্পগুলোর কারণে  ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। চলমান প্রকল্পগুলো শেষ হলে,  আর্থ সামাজিকভাবে দেশ অনেক এগিয়ে যাবে।

এক’শ বছর পরের বাংলাদেশকে নিয়ে নিজের কথা জানান শেখ হাসিনা। বলেন, তরুন প্রজন্মের ভবিষ্যত নিশ্চিত করাই তার সরকারের লক্ষ্য। অনুষ্ঠানে সুন্দরবনকে সম্পূর্ণ দস্যুমুক্ত বলে ঘোষণা দেন তিনি।

পরে দেশের সাত জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এলাকার মানুষের কথা শোনেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author