সব মানুষের অধিকার রক্ষার পাশাপাশি দেশের উন্নয়নে কাজ করছে সরকার। এমনটি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০ জেলার ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। একই জায়গা থেকে মানুষ যেন সব সেবা পেতে পারে সে লক্ষে সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। এর আগে বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক উন্মোচন করে তিনি

২০ জেলায় ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে গণভবনে আয়োজন করা হয় এক অনুষ্ঠান। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন সব মানুষের অধিকার রক্ষায় কাজ করছে সরকার।

যোগাযোগ ব্যবস্থাসহ দেশের উন্নয়নে তার সরকারের নেয়া নানা পদক্ষেপও তুলে ধরেন প্রধানমন্ত্রী। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’র স্প্যানিশ ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক উন্মোচণ করেন প্রধানমন্ত্রী  বলেন বাংলাদেশের স্বাধীনতা ও উপমহাদেশের ইতিহাস জানা যাবে এই বইয়ে।

এ উদ্যোগ নেওয়ায় স্পেনে নিযুক্ত বাংলাদেশের এবং বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান বঙ্গবন্ধু কন্যা। ধন্যবাদ জানান অনুবাদক বেঞ্জামিন ক্লার্ককেও।

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment