স্পেন আওয়ামী লীগ এর উদ্যোগে ‘আগামী জাতীয় নির্বাচনে প্রবাসী আওয়ামী লীগ এর ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার স্পেনের রাজধানী  মাদ্রিদের  হোটেল পোর্সাল এর হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

স্পেন আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি মো.  দুলাল সাফা’র সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

তিনি বলেন, প্রবাসীদের কল্যাণে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে।  প্রবাসী কল্যাণ ব্যংক এর মাধ্যমে বিদেশগমেচ্ছুদের জন্য সহজ কিস্তিতে  ঋণ, প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ এবং বিভিন্ন দেশে  নতুন দূতাবাস প্রতিষ্ঠার  মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা প্রদান করছে। প্রতিটি প্রবাসী  বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

প্রবাসীদের আত্মীয়-স্বজনের যারা দেশে থাকেন তাদের আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোটদানে অনুপ্রাণিত করার জন্য আহবান জানান।  প্রবাসীদের নিজ নিজ এলাকার উন্নয়নের চিত্র সোশ্যাল মিডিয়ায় প্রচার করারও অনুরোধ করেন তিনি।

সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  অর্জিত সাফল্যকে ধরে রাখতে হবে এবং সকল ষডযন্ত্রের প্রতিরোধে সজাগ থাকতে হবে। ড. বিদ্যুৎ বড়ূয়া বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস এ দেশের জনগণ। দেশের জনগণ যত দিন আওয়ামী লীগের সঙ্গে আছে, তত দিন বিদেশিদের কাছে ধরনা ধরে, কোনো ষড়যন্ত্র করে এই সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না। এই সরকারকে ক্ষমতার বাইরেও রাখা যাবে না।

তিনি আরও বলেন, মানুষ এখন নির্বাচনমুখী। একাদশ জাতীয় নির্বাচন উৎসবমুখর হোক, জাতি এখন এটিই চায়। নির্বাচনকে কেন্দ্র করে ২০১৪ সালের মতো আবারও একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। এ সময় তিনি দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

সভায় বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা  রিজভী আলম।

গত ৯ বছরে বাংলাদেশে যে উন্নয়ন ঘটেছে তা অব্যাহত রাখতে আরও একবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রাখার বিকল্প নেই বলে সবাই মন্তব্য করেন। বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলার পথ সুগম রাখতেই বঙ্গবন্ধু কন্যা এবং তার দল আওয়ামী লীগের প্রার্থীদের পক্ষে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার সংকল্পও ব্যক্ত করেন প্রবাসী নেতাকর্মীরা।

যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ও মোঃ হাসান আহমেদের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন সহ  সভাপতি  আব্দুল কাদের ঢালী, বীর মুক্তিযোদ্ধা  আব্দুর রহমান, যুগ্ম সম্পদক তাপস দেবনাথ, এফ  এম ফারুক পাভেল, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন, প্রচার সম্পাদক জালাল হোসেন, অভিবাসন ও আইন সম্পাদক এডভোকেট তারিক হোসেন।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কামরুজ্জামান, লিমন বড়ুয়া, নিজাম উদ্দিন, সিরাজুদ্দীন এবং যুবলীগ নেতা মো. সোহাগ, ওয়াহিদুজ্জামান প্রমুখ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author