প্রতিবেশি দেশগুলো থেকে আরো ৯হাজার মেগাওয়াট বিদ্যুত আমদানির পরিকল্পনা করছে বাংলাদেশ। এ ক্ষেত্রে ভারতের সহযোগীতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত থেকে বর্তমানে ৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ নেয়া হচ্ছে। আগামীতে আরো ৩হাজার মেগাওয়াট আমদানীর উদ্যোগ নেয়া হবে বলে বলেও জানান তিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মৌদির সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত থেকে আমদানি করা ৫শ’ মেগাওয়াট বিদ্যুতের সঞ্চালনসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধনকালে এসব কথা বলেন শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত থেকে আমদানি করা আরও ৫শ’ মেগাওয়াট বিদ্যুৎ সঞ্চালনার উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী।  এসময়, আখাউড়া-আগারতলা ও কুলাউড়া- শাহজাদপুর রেল সংযোগ নির্মাণকাজেরও উদ্বোধন করেন দু’দেশের প্রধানমন্ত্রী।

পশ্চিমবঙ্গ থেকে আরো ১ হাজার মেগাওয়ার্ট বিদ্যুৎ আমদানির আগ্রহ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জবাবে বিদ্যুৎ খাতে বাংলাদেশকে সব ধরণের সহযোগীতার আশ্বাস দেন নরেন্দ্র মোদি।

এসময় কলকাতার মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, বাংলাদেশ আরো বিদ্যুৎ চাইলে কেন্দ্রীয় সরকারের অনুমোদন সাপেক্ষে বাংলা রাজ্য তা দিতে রাজি।

এসময় ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব সরকারও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment