চট্টগ্রামের আগ্রাবাদে নব নির্মিত জাম্বুরি পার্কের উদ্বোধন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর উদ্বোধন করেন। সর্ব সাধারণের জন্য উন্মুক্ত এধরনের পার্ক নগরীতে এটাই প্রথম। বিনামূল্যে সবার জন্য উন্মুক্ত থাকবে এই পার্ক।

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে জাম্বুরি মাঠ  ৮ দশমিক ৫৫ একর জমির ওপর সাড়ে ১৮ কোটি টাকা ব্যয়ে জাম্বুরি পার্কটি বাস্তবায়ন করেছে গণপূর্ত অধিদফতর। নগরবাসির শরীর চর্চার জন্য প্রশস্ত ও দীর্ঘ জগিং ট্র্যাক,মানসিক প্রশান্তির জন্য উন্মুক্ত উদ্যান এবং নির্মল বাতাসের জন্য জলাধার সহ বিশালাকায় পার্কটি নির্মিত হয়েছে।  রয়েছে দৃষ্টিনন্দন ফোয়ারা,ওয়াকওয়ে,গ্যালারিসহ নানা সুবিধা। থাকছে দেশী বিদেশী ফুল আর ফলের গাছ।

দীর্ঘদিন উন্মুক্তই ছিল এই জাম্বুরি মাঠ। অবৈধ দখল,অস্বাস্থ্যকর নোংরা বস্তি আর অসামাজিক কার্যকলাপের আখড়া সেই জাম্বুরি মাঠ এখন নতুন রঙে সজ্জিত। যান্ত্রিক নগরে আধুনিক সুবিধা সম্বলিত পার্কে একটু নিশ্বাস নেয়ার জায়গা তৈরি হওয়ায় খুশি সাধারণ মানুষ।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানিয়েছেন পার্কের পাশেই ক্রিকেট, ফুটবল এবং হকি খেলার জন্য গড়ে তোলা হবে তিনটি মাঠ।

সুস্থ বিনোদন এবং খেলাধুলার জন্য নগরীতে এধরনের পার্ক আরো গড়ে তোলা হোক এমনটাই প্রত্যাশা নগরবাসীর।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment