আন্তর্জাতিক প্রীতিম্যাচে ছন্দে ফিরে গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। অন্যম্যাচে ঘরের মাঠে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছে যুক্তরাষ্ট্র। এছাড়াও এদিন জয়ের দেখা পায় উরুগুয়ে, কলম্বিয়া, ইকুয়েডর ও বেলজিয়াম।

ঘরের মাটিতে খেলার শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষনে আক্রমণ চালায় আর্জেন্টিনা। নবীন খেলোয়াড় দিয়ে সাজানো দল নিয়ে দারুণ ছন্দে ফিরে ২৭ মিনিটের মাথায় মার্টিনেজের পেনাল্টি থেকে লিড নেয় আর্জেন্টিনা। এখানেই থেমে থাকেনি তারা। ৩৫ মিনিটে জিওভানে লো সেলসোর গোলে ব্যবধান দ্বিগুন করে স্বাগতিকরা।

সফরকারীদের রক্ষণে আক্রমণের ধার অব্যাহত রেখে প্রথমার্ধের শেষ মূহুর্তে জিওভানে সিমিওনের গোলে ৩-০তে এগিয়ে যায় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এদিকে, ঘরের মাঠে খেলা শুরুর দিকেই ব্রাজিলের বিপক্ষে পিছিয়ে পড়ে যুক্তরাষ্ট্র। ১১ মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে এগিয়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। স্বাগতিকরা ঘুরে দাড়ানোর চেষ্টা করলেও কোন সুবিধা আদায় করতে পারেনি। উল্টো, ৪৩ মিনিটে পেনাল্টি থেকে দলের ব্যবধান দ্বিগুন করেন নেইমার।

দিনের অন্যম্যাচে স্কটল্যান্ডকে ৪-০ ব্যবধানে বেলজিয়াম, জ্যামাইকাকে ২-০ গোলে ইকুয়েডর, ভেনেজুয়েলাকে ২-১ ব্যবধানে কলম্বিয়া ও মেক্সিকোকে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়ে।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment