বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকীতে গভীর শোক জানিয়েছে বেলজিয়াম আওয়ামী লীগ। রাজধানী ব্রাসেলসের এক অভিজাত হোটেলের বলরুমে বিনম্র শ্রদ্ধা,ভালোবাসা আর শোকের আবহে স্মরণ করা হয়েছে।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়। অনুষ্ঠানের প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শাহাদৎ হোসেনসহ বেলজিয়াম আওয়ামী লীগ নেতারা।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও বেলজিয়ামের জাতীয় সংগীত বাজানো হয়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাউদ খাঁন সোহেল এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপ আওয়ামীলীগ প্রচার সম্পাদক মাহাবুবুল হক খোকন শরীফ ,বেলজিয়াম আওয়ামী লীগ উপদেষ্টা ডঃ ফারুক মির্জা, বেলজিয়াম আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি বাবু বিধান দেব সহ নেতৃবৃন্দ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment