আজ শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগা। তবে গেলো আসরগুলো মতো টেলিভিশনের পর্দায় এবার খেলা দেখতে পারবেন না বাংলাদেশি ভক্তরা। শুধু বাংলাদেশই নয়, ভারতসহ দক্ষিণ এশিয়ার ৮টি দেশের লা লিগা স্বত্ব কিনে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এছাড়া লাতিন আমেরিকার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের স্বত্বও এখন ফেসবুকের। আগামী তিন আসর সামাজিক এ যোগযোগ মাধ্যমেই দেখতে হবে খেলা।

বাংলাদেশ, ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে জনপ্রিয় ফুটবল আসর স্প্যানিশ লা লিগা। দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ দেখতে উন্মুখ হয়ে থাকেন ফুটবলপ্রেমীরা। তবে এবার টেলিভিশনে নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লা লিগার খেলা দেখতে হবে ফুটবল ভক্তদের।

এ মৌসুম থেকে উপমহাদেশের অন্তত আট দেশের ২৭ কোটি ফেসবুক ব্যবহারকারী বিনা পয়সায় লা লিগার ৩৮০ টি ম্যাচের সবগুলো দেখতে পাবে। সনি টেনের মেয়াদ শেষ হওয়ায় আগামী তিন মৌসুমে এসব দেশে লা লিগার সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে ফেসবুক।

এবার লাতিন আমেরিকার দেশগুলোর দিকেও হাত বাড়িয়েছে ফেসবুক। এ অঞ্চলের স্প্যানিশ ভাষাভাষি জনগোষ্ঠির জন্য বেশ কিছু চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সম্প্রচার করবে ফেসবুক। আগামী তিন মৌসুমের জন্য উয়েফার সঙ্গে চুক্তি সই করেছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগ এবং উয়েফা সুপার কাপের ফাইনালসহ প্রতি মৌসুমে অন্তত ৩২টি গুরুত্বপূর্ণ ম্যাচ সরাসরি সম্প্রচার করবে ফেসবুক। এরইমধ্যে উয়েফা সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচ দিয়ে সরাসরি সম্প্রচার শুরু করেছে ফেসবুক।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment