শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনায় দায়ীদের শাস্তি নিশ্চিত করা হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনের বাস দুর্ঘটনায় চালক যে অপরাধ করেছে তা ক্ষমার অযোগ্য। এ সময় প্রধানমন্ত্রী বলেন ছোট বাচ্চারা আমাদের চোখ খুলে দিয়েছে এখন প্রত্যেকের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে ।

সরকার শিক্ষার্থীদের দাবিগুলো পূরণ করেছে জানিয়ে দেশবাসীকে গুজবে কান না দিয়ে যে কোন তথ্য সঠিকভাবে যাচাই করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রমিজ উদ্দিন কলেজের সামনে আন্ডারপাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ঢাকা এযারর্পোট মহাসড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করবে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড। যার ব্যয় ধরা হয়েছে প্রায় ৫৩ কোটি ৮৭ লাখ টাকা।

আন্ডারপাস নির্মান হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলও নিরবিচ্ছিন্ন হবে।গুরুত্বপূর্ণ এই প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ রমিজ উদ্দিন স্কুল এন্ড কলেজের দুই শিক্ষার্থীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সড়কের নিয়ম ভঙ্গ করে চালক যে ভাবে গাড়ি চালিয়ে দুই জন শিক্ষার্থীকে নিহত ও আহত করেছে তার অপরাধ ক্ষমার অযোগ্য।

প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে আইন-শৃঙ্খলা বাহিনীসহ দলীয় নেতাকর্মীরা ধৈর্য ধারণ করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি গুজবে কান না দেওয়ার আহ্বান জানান।

নির্ধারিত বাস স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি দাঁড় করালে চালকের কাগজপত্র পরীক্ষা করা সহ আইনি পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment