সারাদেশের মানুষ যখন পরিবহণ শ্রমিকদের বিরুদ্ধে একাট্টা ঠিক তখনই স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ীও রক্ষা পেল না বাসের ধাক্কা থেকে। শুক্রবার রাতে রাজধানীর হৃদরোগ হাসপাতাল এলাকায় এ ঘটনা ঘটে। স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দেওয়া যাত্রীবাহী বাসটি তখন চালাচ্ছিলেন হেলপার । ঘটনার পর পুলিশ বাসটির চালক ও সহকারী দুজনকেই আটক করেছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরপরই এ ঘটনা ঘটল। এই আন্দোলনের মধ্যেই সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক সপ্তাহ শুরু করে পুলিশ।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িটি হৃদরোগ হাসপাতাল এলাকা থেকে নাখালপাড়ার দিকে যাচ্ছিল। পথে ওই দুর্ঘটনা ঘটে। বাসটি মিরপুর থেকে মতিঝিল রুটে চলে। ঘটনার পরপরই রাস্তায় দায়িত্ব পালন করা ট্রাফিক পুলিশের সদস্যরা বাসটি আটক করেন। চালক ইব্রাহিম খলিল ও সহকারী মানিককে থানায় আনা হয়েছে। দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাসটিও থানায় এনে রাখা হয়েছে।

পুলিশ জানায়, বাসের ধাক্কায় মন্ত্রীর গাড়ির পেছনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। তবে মন্ত্রীসহ গাড়ির আরোহীদের কোনো ক্ষতি হয়নি।

এদিকে সড়কে নৈরাজ্য বন্ধে গত ছয় দিনে সারা দেশে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা হয়েছে ১ লাখ ১৩ হাজার ৪২৩ টি। জরিমানা আদায় করা হয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৫৯ হাজার টাকা।

গত ছয় দিনে ৪০ হাজার ৬০৩ জন চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আটক করা হয়েছে ৩ হাজার ৫৪৪টি যানবাহন। মামলা ও জরিমানার পাশাপাশি যানবাহনের চালক ও পথচারীদের উদ্দেশে প্রচার করা হচ্ছে সচেতনতামূলক বার্তা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment