ঢাকার ধামরাইয়ে গড়ে উঠছে জিয়াউদ্দিন আহমেদ মজুমদার ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা। কাজ চলছে মসজিদ ও কলেজিয়েট স্কুলের। সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের এমন উদ্যোগে উচ্ছসিত এলাকাবাসী। তাদের প্রত্যাশা, এতে করে ইসলামের প্রকৃত শিক্ষার পাশাপাশি এলাকাটিতে তৈরি হবে কর্মসংস্থান।

জিয়াউদ্দিন আহমেদ মজুমদার ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা। পাশেই রয়েছে কলেজিয়েট স্কুল। সঙ্গে সুপরিসর মসজিদ। ২ তলা বিশিষ্ট মসজিদে দুই হাজারেরও বেশি মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন। নিজের বড় ছেলের নামে করা মসজিদটি সম্পূর্ণ টাইলস ও শীতাতপ ব্যবস্থার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠাতা সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের।

ধামরাইয়ের বরাকৈর এলাকাটি এক সময়ের হিন্দু অধ্যুষিত হওয়ায় মসজিদের সংখ্যা খুব কম। ফলে মুসল্লিদের অনেক দূর পায়ে হেঁটে নামাজ আদায় করতে যেতে হয়।

মসজিদের মতোই সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে শিক্ষানুরাগী কামাল আহমেদ মজুমদার তৈরি করছেন ৬ তলা বিশিষ্ট মাদ্রাসা, এতিমখানা ও কলেজিয়েট স্কুল। শতাধিক এতিম শিশুর পুরো খরচ বহন করবেন তিনি।

নিজ নির্বাচনী এলাকা না হলেও সেখানে এমন সুব্যবস্থা করে দেয়ায় কামাল আহমেদ মজুমদারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন স্থানীয়রা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment