বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে আরো একটি ইতিহাস রচনা করলো বাংলাদেশ। ফ্লোরিডায় শেষ টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের বৃষ্টি আইনে ১৯ রানে হারায় টাইগাররা। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে অসাধারন পারফর্মেন্সে  বিশ্বের টি-টোয়েন্টি ফেরিওয়ালাদের কপুকাত করে সাকিব বাহিনী। ম্যাচ সেরা লিটন দাস ও সিরিজ সেরা হন সাকিব আল হাসান।

ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ। ২০১২ সালের পর বিদেশের মাটিতে ক্রিকেটের সংক্ষিপ্ত এই আসরে জয় পেলো টাইগাররা। বৃষ্টির কারনে ড্রেসিং রুম থেকেই জয়ের উল্লাসে মেতে ওঠে সাকিব, তামিম, মুস্তাফিজরা।

ফ্লোরিডায় ট্রফি নির্ধারণী ম্যাচে টস ভাগ্য ছিলো টাইগারদের। ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন লাল সবুজের দুই ওপেনার তামিম-লিটন। মাত্র ৩ ওভার ৪ বলে দলীয় ৫০ রান তুলে নেয় তারা। ক্যারিবীয়দের জন্য বিপদজনক হয়ে ওঠা এই জুটি ভাঙ্গেন অধিনায়ক ব্র্যাথওয়েট। ২১ রানে তামিমকে ফেরান সাজঘরে।

ঝড়ো ইনিংস খেলতে থাকা লিটন দাস প্যাভিলিয়নে ফেরেন ৩০ বলে ৬১ রান করে। এরপর সৌম্য, মুশফিকও ফেরেন একই পথে। তবে মাহমুদুল্লাহ’র ৩২ রানের ব্যাটিং নির্ভরতায় ৫ উইকেটে ১৮৪ রান করে বাংলাদেশ।

১৮৫ রানের জবাবে ব্যাটিংয়ে খুব একটা ভালো করতে পারেনি ক্যারিবীয়রা। দলীয় ৩২ রানের মধ্যে টপঅর্ডার তিন ব্যাটসম্যানকে হারায় তারা। দলের হাল ধরলেও, টাইগার বোলারদের তোপের মুখে পড়েন স্যামিউলস ও রামদিন। এরপর টাইগারদের কপালে ভাজ ফেলেন অ্যান্ড্রে রাসেল। তবে ৪৭ রানে তাকে ফিরতে হয় সাজঘরে।

১৭ ওভার ১ বলে ৭ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ১৩৫ রান করলে, বৃষ্টির কারনে খেলা বন্ধ হয়। শেষ পর্যন্ত ডাক ওয়াথ লুইস পদ্ধতিতে বাংলাদেশকে ১৯ রানে জয়ী ঘোষণা করে ম্যাচ রেফারি।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment