যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ। সাকিবের অলরাউন্ড নৈপূণ্য, তামিমের ব্যাটিং তাণ্ডব আর নাজমুল অপুর বোলিং ঘূর্ণিতে ১২ রানে জয় পায় টাইগাররা। জোড়া অর্ধশতকে গড়া বাংলাদেশের দেয়া ১৭২ রানের টার্গেটে টি-টোয়েন্টির অপ্রতিরোধ্য ক্যারিবিয়রা থামে ১৫৯ রানে। আগামীকাল সিরিজ নির্ধারণী ম্যাচে একই মাঠে মুখোমুখি হবে দল দু’টি।

প্রথমবারের মতো টাইগারদের গর্জণ শুনলো যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা। তিন ডিপার্টমেন্টের অসাধারণ নৈপুণ্যে কুপোকাত হয় অপ্রতিরোধ্য ক্যারিবিয়রা।

লডারহিলে টসভাগ্যে পরাজিত হয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৪৮ রানের মধ্যে লিটন, মুশফিক ও সৌম্য সাজঘরে ফিরলে কিছুটা চাপে থাকে টাইগার বাহিনী। এরপরই ৯০ রানের জুটিতে উত্থানের গল্প রচনা করে দুই বাঁ-হাতি ব্যাটসম্যান তামিম-সাকিব।

ক্যারিয়ারের ৬ষ্ঠ অর্ধশতক তুলে তামিম ৭৪ ও সপ্তম অর্ধশতক তুলে সাকিব ৬০ রানে প্যাভিলিয়নে ফিরলেও, লড়াকু স্কোরের সন্ধান পায় লাল-সবুজের দল। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ’র অপরাজিত ১৩ রানে ভর করে, ৫ উইকেটে ১৭১ রান করে বাংলাদেশ।

১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে শুরুতে হোঁচট খায় ক্যারিবিয়রা। দলীয় ৪৮ রানে তিন হার্ড হিটার লুইস, রাসেল ও স্যামুয়েলসকে সাজঘরে ফিরিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে রাখে টাইগাররা। এরপর ক্যাচ মিসের সুবাদে আন্দ্রে ফ্লেচার ও রভম্যান পাওয়েল সমান ৪৩ রান করলেও, হার এড়াতে পারেনি টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নরা।

মূলত কাব্য রচনা হয় ইনিংসের শেষ ওভারে। যেখানে মাত্র ২ রানের বিনিময়ে দুই উইকেট তুলে নিয়ে লডারহিলকে রোমাঞ্চিত করেন নাজমুল ইসলাম অপু। মুস্তাফিজের সঙ্গে সমান তিনটি উইকেট নেন অপু। সাকিব নেন ২ টি। ম্যাচ সেরা হন তামিম ইকবাল।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment