৯ দফা দাবি পূরনে রাজধানীতে আজও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সপ্তম দিনের মতো রাস্তায় নেমেছে তারা। কোনো কোনো রাস্তায় অ্যাম্বুলেন্স চলাচলের জন্য জরুরি লেন করতে দেখা যায়। লেন মেনে চলছে সিএনজিচালিত অটোরিকশা ও অন্যান্য যানবাহন। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে না যাওয়ার ঘোষনাও দেন তারা। একইভাবে দাবিতে সারাদেশেই বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে জড়ো হয় শিক্ষার্থীরা। শান্তিনগর মোড়ে জড়ো হয় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এসময় যানবাহনের কাগজপত্র পরীক্ষা ও সুশৃঙ্খলভাবে যান চলাচলের ব্যবস্থা করে তার।

মৌচাক ও রাজারবাগে রাস্তায় অবস্থা নেয় পুলিশ লাইন স্কুলের শিক্ষার্থীরা। এদের বেশির ভাগই পুলিশ সদস্যদের সন্তান।

মহাখালীতে বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থীদের যানবাহনের কাগজপত্র পরীক্ষা করতে দেখা যায়। রামপুরা ব্রিজের কাছে শিক্ষার্থীরা অবস্থান নিলে রাস্তার এক পাশ বন্ধ হয়ে যায়।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা জিগাতলা মোড়ে অবস্থান নেয়। মালিবাগে আবুল হোটেলের সামনে অবস্থান নেয় একদল শিক্ষার্থী।

মিরপুর ১০ নম্বর গোলচত্বরে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নেয়। এসময় শিক্ষার্থীরা ভাগ হয়ে গাড়ির কাগজপত্র ও লাইসেন্স যাচাই-বাছাইয়ের কাজ করে। মিরপুর ১৩ নম্বরে বিআরটিএ কার্যালয়ের সামনে কয়েকটি দলে ভাগ হয়ে বিভিন্ন পয়েন্টে ট্রাফিক নিয়ন্ত্রণ করে শিক্ষার্থীরা।

এছাড়া গণভবনের উল্টো পাশের রাস্তা, মতিঝিল, ফার্মগেট, মিরপুর এক নম্বর, শাহবাগ, আসাদগেট, সাইন্স ল্যাবসহ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থা নেয় শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষনা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment