নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের ষষ্ঠ দিনেও রাস্তায় অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। নয় দফা দাবি পূর্ণাঙ্গ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাস্তা না ছাড়ার কথাও জানায় তারা। এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে নানা কর্মসূচি পালন করেছে বেসরকারি বিভিন্ন সংগঠন। জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে, সরকারকে আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহবান জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

সকাল থেকেই রাজধানীর শাহবাগ, বিমানবন্দর, সিটি কলেজসহ বিভিন্ন স্পটে অবস্থান নেয় শিক্ষার্থীরা। চেক করে সড়কে চলাচলকারী যানবাহনের ড্রাইভিং লাইসেন্স। পুলিশ কর্মকর্তারা জানান, কেউ যাতে এ আন্দোলনে অনুপ্রবেশ করতে না পারে, সেদিকে নজর রাখছেন তারা।

এদিকে, ক্ষুদে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে, জাতীয় জাদুঘরের সামনে ২১ দফা দাবিতে সমাবেশ করেছে ৩২টি সামাজিক সংগঠন। এ সময়, নিরাপদ সড়ক নিশ্চিতের পাশাপাশি শিক্ষার্থীদের নয় দফা দাবি বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বেসরকারি সংগঠন নিরাপদ সড়ক চাই। দাবি বাস্তবায়নে সরকার কার্যকর পদক্ষেপ না নিলে, রাজপথে আন্দোলনে নামার ঘোষণাও দেন সংগঠনটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment