রাজধানীর শেওড়ায় সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও রাজপথে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এ কারনে অনেকটা অচল হয়ে পড়েছে রাজধানী। একই পরিস্থিতি সৃষ্টি হয়েছে রাজধানীর বাইরেও। নিরাপদ সড়কের দাবিতে পঞ্চমদিনের মতো রাজপথে অবস্থান করছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঢাকাসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরও নিরাপদ সড়কের দাবিতে পঞ্চম দিনের মতো রাজপথে নেমেছে শিক্ষার্থীরা। ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর রাজপথ। একই অবস্থা ঢাকার বাইরেও। বিভিন্ন জেলায় রাপথে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সকাল সাড়ে দশটার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নিতে শুরু করে শিক্ষার্থীরা। এরই মধ্যে রাজধানীর হাউজ বিল্ডিং, কলেজ গেট, আসাদ গেট, ফার্মগেট এলাকায় রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে তারা।

এদিকে, রাজধানীর মৌচাক এলাকায় অবস্থান নেয়ার পর শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে দেয় পুলিশ। আজো গণপরিবহনের চালকদের লাইসেন্স চেক করতে দেখা যায় শিক্ষার্থীদের।

সারা দেশের মতো চট্টগ্রামেও নিরাপদ সড়কের দাবিতে ছাত্ররা সড়কে বিক্ষোভ করছেন। সকাল ১০টা থেকে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, ওয়াসা এলাকায় কয়েকশ’ ছাত্র মিছিল করে রাস্তায় নেমে আসে।এ সময় তারা বেশ কিছু সিএনজি অটোরিকশা, বাসের লাইসেন্স দেখার জন্য চালকদের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন।

নয় দফা দাবি আদায়ে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়া ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

রাজশাহীতেও সড়কে নেমেছে শিক্ষার্থীরা। এসময় রাজপথে অবস্থান নিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় তারা।

এছাড়া গাজীপুর, সাভার, সিলেট, বরিশালসহ বিভিন্ন জেলায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment