বিজ্ঞানমনস্ক জাতি গঠনের তাগিদ

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর ভূ-কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়নে এই স্যাটেলাইট ভূমিকা রাখবে। এসময় তিনি চাঁদে পৌঁছানোর স্বপ্ন বাস্তবায়নের কথাও বলেন। দেশকে এগিয়ে নিতে বিজ্ঞানমনস্ক জাতি গঠনের ওপর গুরুত্ব দেন শেখ হাসিনা। সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপন উদযাপন এবং সজীব ওয়াজেদ গ্রাউন্ড স্টেশনের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

১২ মে বঙ্গবন্ধু স্যাটেলাইট এক-এর সফল উৎক্ষেপন হয়। স্যাটেলাইটের সফল উৎক্ষেপন উদযাপনে যোগ দিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন গাজীপুর প্রাইমারী গ্রাউন্ড স্টেশন ও বেতবুনিয়ায় সজীব ওয়াজেদ ব্যাক-আপ গ্রাউন্ড স্টেশন।

দেশের সার্বিক উন্নয়নে স্যাটেলাইটের ভূমিকা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের পথে যাত্রাকে নির্বিঘ্ন রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে দেশ কিভাবে এগিয়ে যাবে তার বর্ণনা দেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপন উপলক্ষে প্রকাশিত স্মারক ডাক টিকেটের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment