পুরোদমে চলছে স্বপ্নের মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজ। এতে মিরপুর ১২ নম্বর থেকে আগারগাঁও পর্যন্ত মূল সড়কটি অনেকটাই সরু হয়ে পড়েছে। ফলে যানজট তীব্র হচ্ছে। ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে রাস্তাটি ভরে গেছে খানা খন্দে। সামান্য বৃষ্টিতেই জমে যাচ্ছে পানি। দুর্ভোগ চরমে পৌছালেও সড়ক মেরামতে কোন পদক্ষেপই নিচ্ছে না ঠিকাদার প্রতিষ্ঠান।

ক্রমেই দৃশ্যমান হচ্ছে স্বপ্নের মেট্রোরেল। যানজট নিরসনে যুগান্তকারী পদক্ষেপে কিছুটা ভোগান্তি থাকলেও তা হাসিমুখে মেনে নিচ্ছেন নগরবাসী।

প্রকল্পের কাজে মিরপুর ১২ থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১০০ ফিটের রাস্তাটি নেমে এসেছে ৪০ ফিটে।  রাস্তায় তৈরি হওয়া অসংখ্য খানাখন্দ মেরামত করছে না ঠিকাদার প্রতিষ্ঠান। স্বাভাবিক নিয়মে প্রকল্পের কাজ চলাকালে সড়ক চলাচল উপযোগী রাখার কথা তাদেরই।

বেহাল সড়কে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। এছাড়া মিরপুর ১০ থেকে আগারগাঁও পর্যন্ত পৌণে ৫ কিলোমিটার পথ পাড়ি দিতে লাগছে দেড় থেকে দুই ঘন্টা।

সড়কের কারণে নিয়মিত ভোগান্তি পোহাচ্ছেন এসব এলাকায় বসবাসকারী প্রায় ২০ লাখ মানুষ। ফুটপাতও চলাচলের অনুপোযোগী হয়ে পড়ায় সমস্যায় পড়ছে পথচারীসহ স্কুলগামী শিক্ষার্থীরাও।

ঠিকাদারি প্রতিষ্ঠানকে চাপ দিয়ে সড়কটি শিগগিরই মেরামতের উদ্যোগ নিতে সিটি করপোরেশনের প্রতি আহবান জানিয়েছে সাধারণ মানুষ।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment