তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৮ রানের দাপুটে জয় তুলে, টেস্টে হারের কিছুটা ক্ষত পূরণ করলো বাংলাদেশ। ক্রিকেট বিশ্ব দেখলো মাশরাফি বিন মর্তুজার আরো একটি ঝলক। তামিম-সাকিবের রেকর্ড ২০৭ রানের জুটিতে বাংলাদেশের পুজিঁ দাঁড়ায় ২৭৯ রান। জবাবে ২৩১ রানেই শেষ হয় স্বাগতিকদের যাত্রা।

গায়ানায় মেঘাচ্ছন্ন দিনটা জয়ের আলো দিয়েই নিজেদের করে নেয় মাশরাফি বাহিনী। টাইগারদের দেয়া ২৮০ রানের টার্গেটে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ২৩১ রানেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘদিন পর মাশরাফির হাত ধরেই জয়ের দেখা পায় বাংলাদেশ।

এরআগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শূণ্য হাতে ফিরে যায় বিজয়। বৃষ্টি থামলেই তামিম-সাকিবের ব্যাটের হাসিতে, স্বস্তিতে ফেরে টাইগার শিবির। ৯৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন সাকিব। তবে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ ২০৭ রানের রেকর্ড গড়েন তামিম-সাকিব।

এরপর সাব্বির ৩ রানে মাঠ ছাড়লে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন তামিম। আর ৩০ রানের ঝড়ো ইনিংস তুলে নেন মুশফিক। তামিমের দশম শতক, সঙ্গে অপরাজিত ১৩০ রানের ইনিংসে ৪ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ।

২৮০ রানের টার্গেটে শুরুটা ভালো করলেও স্বাগতিকদের চাপে ফেলে দেয় টাইগার বোলাররা। মাশরাফি-রুবেলের বোলিং তোপে দলীয় ৪১ রানে দুই উইকেট হারায় ক্যারিবীয়রা। এরপর মিরাজ একটি ও কাটার মাস্টার মুস্তাফিজ জোড়া উইকেট তুলে নেয়ায় বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। টানা তিন ওভারে তিনটি উইকেট নেন টাইগার কাপ্তান।

টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে ২৩১ রানেই থেমে যায় ক্যারিবীয়রা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment