তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বেলজিয়াম ও ইংল্যান্ড। সেন্ট পিটার্সবার্গে রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ পর্বে তিন ম্যাচের সব কটিতে জিতে নকআউট রাউন্ডে উঠে আসে বেলজিয়াম। আর দুই জয় এক হারে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে ঠাঁই করে নেয় ইংলিশরা।

জি গ্রুপে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ড দ্বিতীয় ম্যাচে দুর্বল পানামাকে ৬-১ গোলে উড়িয়ে দেয়। শেষ ম্যাচে বেলজিয়ামের কাছে হেরে যায় ১-০ গোলে। শেষ ষোলোয় কলম্বিয়াকে টাইব্রেকারে হারানোর পর কোয়ার্টার-ফাইনালে সুইডেনের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে শেষ চারে ওঠা ইংলিশদের চোখে তখন আরেকটি ফাইনালের স্বপ্ন।

এ পর্যন্ত শেষ ৬ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে ইংল্যান্ড। একটিতে হার, বাকি দুটি ড্র। চলতি আসরে গোল্ডেন বুট জেতার দৌড়ে ৬ গোল করে এখন পর্যন্ত শীর্ষে রয়েছেন ইংলিশ ফরওয়ার্ড হ্যারি কেইন।

বিপরীতে, গ্রুপ পর্বে পানামাকে ৩-০, তিউনিশিয়াকে ৫-২ এবং শেষ ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে পা রাখে বেলজিকরা। এ পর্বে জাপানকে ৩-২ এবং কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে বেলজিয়াম। আসরে টানা ৫ ম্যাচ জেতা বেলজিককরা শেষ চার থেকে বিদায় নেয় ফ্রান্সের কাছে হেরে।।

গোল্ডেন বুটের দৌড়ে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের ঠিক পেছনে আছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। তার গোল সংখ্যা ৪টি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment