সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ আগামীকাল। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। এদিকে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তিন সিটিতে দুই মেয়রপ্রার্থীসহ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ১৬ প্রার্থী।

বরিশালে বিএনপির মেয়র প্রার্থীকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন খেলাফত মজলিশের একেএম মাহবুব আলম। এছাড়া বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন কাউন্সিলর পদে এ পর্যন্ত ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ওয়ালিউর রহমান দোলন আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বর্তমানে মেয়র পদে এই সিটি করপোরেশনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। আর সাধারণ কাউন্সিলর পদে ৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১২৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মঙ্গলবার প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে। আগামী ৩০শে জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে তিন সিটিতে।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment