ময়মনসিংহে দিনদিনই বাড়ছে পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ অবৈধ লাইনের সংখ্যা। বাঁশের খুঁটিতে তার ঝুলিয়ে সংযোগ নেয়া এসব লাইনে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বিদ্যুতের লোকজনের সহায়তায় এসব অবৈধ সংযোগ স্থাপন হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। তবে, অভিযোগ অস্বীকার করে দ্রুত ঝুঁকিপূর্ণ সংযোগ বিচ্ছিন্ন করার কথা বলছেন বিদ্যুতের কর্মকর্তারা।

ময়মনসিংহের গ্রামাঞ্চলে চোখ মেললেই দেখা যাবে মাইলের পর মাইল বাঁশের খুঁটিতে তার ঝুলিয়ে ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ সংযোগ। বৈধভাবে দিনের পর দিন ধর্না দিয়েও সংযোগ না পেয়ে অবৈধভাবে এসব সংযোগ নিচ্ছেন মানুষ। অভিযোগ আছে, এতে সহায়তা করছে খোদ পল্লী বিদ্যুতেরই কিছু অসাধু কর্মী।

বাঁশের খুঁটিতে টানা বিদ্যুতের তার সামান্য ঝড় বৃষ্টিতেই ছিঁড়ে যায়। এতে প্রায়ই ঘটছে প্রাণহানির ঘটনা।     অবিলম্বে এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার দাবি জানিয়েছেন জনপ্রতিনিধি ও স্থানীয়রা।

আর এ কাজে বিদ্যুতের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তারা বলছেন, দ্রুত বিচ্ছিন্ন করা হবে অবৈধ ঝুঁকিপূর্ণ সংযোগ।

ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, নান্দাইল, মুক্তাগাছা উপজেলায় পল্লী বিদ্যুতের এবং ফুলপুর, তারাকান্দা, হালুয়াঘাট উপজেলায় পিডিবির বাঁশের খুঁটিতে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইনের সংখ্যা বেশি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment