দুর্দান্ত জয় নিয়ে শেষ আটে জায়গা করে নিলো ব্রাজিল ও বেলজিয়াম। শেষ ষোল’র পঞ্চম ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারায় তিতের শিষ্যরা। একই দিনে এশিয়ার দেশ জাপানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় বেলজিয়াম।

সামারা অ্যারেনায় খেলার প্রথমার্ধ আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত থাকে দু’দল।  তারপরও প্রথমার্ধ কাটে গোলশূন্য। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্রাজিলের আক্রমণের ধার বেড়ে যায়। ৫১ মিনিটে নেইমারের গোলে লিড নেয় সাম্বার দেশ। ৮৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে মাঠে নামা রবার্তো ফিরমিনো। মেক্সিকানদের কাঁদিয়ে শেষ আটে উঠে যায় নেইমাররা।

এদিকে, রোস্তভ অ্যারেনায় পরস্পরের রক্ষণদুর্গে আক্রমণ শানায় জাপান ও বেলজিয়াম। কিন্তু দেখা মেলে না কাঙ্খিত গোলের। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরতির পর মাঠে নেমেই হারাগুয়েচির গোলে লিড নেয় জাপান। এর চার মিনিট পর ইনু’ইর গোলে ব্যবধান দ্বিগুণ করে এশিয়ার দেশটি।

এরপরই অনেকটা থিতু হয়ে যায় জাপান। এই সুযোগে আক্রমণের ধার বাড়িয়ে দেয় বেলজিয়াম।  ৬৯ মিনিটে ভারতোঙ্গেনে এবং ৭৪ মিনিটে ফেলানির গোলে সমতায় ফেরে তারা। অতিরিক্ত সময়ে চাঁদলি’র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment