নকআউট পর্বের তৃতীয় দিনে মাঠে গড়াবে দু’টি ম্যাচ। রাত আটটায় সামারা অ্যারেনায় পেন্টাজয়ী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে মেক্সিকো। অন্যম্যাচে রোস্তভ অ্যারেনায় রাত ১২টায় মুখোমুখি হবে বেলজিয়াম ও জাপান।

একটাই সমীকরণ। হারলেই বাজবে বিদায় ঘণ্টা। বিষয়টি মাথায় রেখেই নক আউট পর্বের পঞ্চম ম্যাচে মাঠে নামছে ব্রাজিল ও মেক্সিকো। বিশ্বকাপে দু’দলের ৪বারের দেখায় তিনটিতেই জয় তুলে নেয় সাম্বার দেশ ব্রাজিল। ড্র হয় একটি ম্যাচ। এছাড়া সব মিলিয়ে ৪০ বারের দেখায় ২৩টিতে ব্রাজিল ও ১০টিতে জয় পায় মেক্সিকো। বাকি ৭টি ড্র হয়।

গ্রুপ ই’তে এবার হারের দেখা পায়নি ব্রজিল। দুই জয়, এক ড্র’য়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোতে উঠে আসে নেইমাররা। অন্যদিকে, এফ গ্রুপে দুই জয় আর এক হারে ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় মেক্সিকো।

চলতি আসরে ফর্মের তুঙ্গে রয়েছে বেলজিয়াম। তবে পরিসংখ্যানে তাদের অবস্থান জাপানের সঙ্গে সমানে সমান। এখন পর্যন্ত পাঁচবারের দেখায় সমান দুটি করে জয় পায় তারা। একটি ম্যাচ ড্র হয়। এছাড়া বিশ্বকাপে একবারের দেখা হয় দু’দলের, সেখানেও ড্র হয়।

জি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখে বেলজিয়াম। অপরাজিত থাকার সুবাদে দলের আত্মবিশ্বাসও তুঙ্গে। বিপরীতে সমান একটি করে জয়, ড্র ও হারে ৪ পয়েন্ট নিয়ে ফেয়ার প্লে’র সুবাদে দ্বিতীয় রাউন্ডে ওঠে এশিয়ার দল জাপান।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment