টাঙ্গাইলে মানুষের সুবিধার জন্য ব্রিজ-কালভার্ট নির্মাণ করা হলেও তা কোন কাজেই আসছে না। কোন কোন ব্রিজের এপ্রোচ সড়ক না থাকায় এবং কোনটির নির্মাণ কাজ শেষ না হওয়ায় উল্টো ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। সদর উপজেলার পোড়াবাড়ী ও সিলিমপুর ইউনিয়নে ২০১৫-১৬ অর্থ বছরে এসব ব্রিজ ও কালভার্ট নির্মাণ করা হয়। আর সমস্যার কথা স্বীকার করে দ্রুত সমাধানের আশ্বাস দিলেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

২০১৫-১৬ অর্থ বছরে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২৫টি ব্রিজ-কালভার্ট নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। উপজেলা পরিষদ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং এলজিইডি’র অর্থায়নে এসব নির্মাণ কাজ শুরু হলেও কয়েকটি অসম্পন্ন থেকে যায়। কিন্তু ব্রিজ নির্মাণের প্রাক্কলন ব্যায়ের সঙ্গে এপ্রোচ অংশের জন্য প্রয়োজনীয় বরাদ্দ না দেওয়ার অযুহাতে কাজ না করেই বিল তুলে নেন ঠিকাদার প্রতিষ্ঠান। এ কারনে এসব ব্রিজ-কালভার্ট এলাকাবাসীর ভোগান্তির কারণ হয়ে উঠে।

নির্মাণ কাজ শেষ না হওয়ায় জনস্বার্থে নির্মিত এসব গুরুত্বপূর্ণ স্থাপনার সুবিধা ভোগ করতে পারছেনা প্রত্যন্ত এলাকার মানুষ। নানা সীমাবদ্ধতার অযুহাত তুলে সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়ার কথা বললেন স্থানীয় জনপ্রতিনিধি।

সব স্থাপনা ব্যবহারের উপযোগী করতে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে এমন প্রত্যাশা ভুক্তভোগীদের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment