সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সিলেটে চলছে নানা হিসাব-নিকাশ। কে হবেন নগরপিতা, এ নিয়ে ভোটারদের চলছে বিশ্লেষণ। দুইবার বিপুল ভোটে জয়ী হয়েছিলেন আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান। তৃতীয় নির্বাচনে কামরান হার মানেন বিএনপির আরিফুল হক চৌধুরীর কাছে। আগামী ৩০ জুলাই নির্বাচনে সেই পরাজয় মুছে দিতে চান কামরান। আর ধারাবাহিকতা প্রত্যাশা আরিফের।

এখন পর্যন্ত আনুষ্ঠানিক প্রচারণা শুরু না হলেও মনোনয়নপত্র জমা দেয়ার পরপরই মাঠে নেমেছে পড়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারের কাছে যাওয়ার আগেই প্রার্থীরা জোর চেষ্টা চালাচ্ছেন কর্মী-সমর্থক জোগাড়ে। ২০০২ সালে সিলেট পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর দুইবার মেয়র নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান। ২০১৩ নির্বাচনে কামরান হার মানেন বিএনপির আরিফুল হক চৌধুরীর কাছে।

এবারের নির্বাচনে সেই পরাজয়কে মুছে দিতে নগরবাসীর সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে এবং উন্নয়নের স্বার্থে ভোট চাইবেন কামরান। তবে আস্থা ও বিশ্বাসের কারণেই ভোটাররা আবারো আরিফকেই বেছে নেবেন বলে আশাবাদী বিএনপি।

আর আওয়ামী লীগ-বিএনপি নেতারা বলছেন দলের মনোনীত প্রার্থীর পক্ষেই কাজ করবেন তারা। কে হবেন নগরপিতা, এ নিয়ে ভোটারদের মধ্যেও চলছে নানা হিসাব-নিকাশ।

অতিত, বর্তমান ও ভবিষ্যত বিশ্লেষণ করে যোগ্য প্রতিনিধি খুঁজে নিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা সিলেটবাসীর।

 

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment