এম বাপ্পের জোড়া গোলে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো সাবেক চ্যাম্পিয়ন ফ্রান্স। কাজান অ্যারেনায় প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকলেও দ্বিতীয়ার্ধে অসাধারণ খেলে ফরাসিরা। দিনের অন্যম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে বিশ্বকাপজয়ী উরুগুয়ে। ৬ জুলাই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও উরুগুয়ে।

শেষ ষোলর প্রথম ম্যাচের শুরুটাই ছিল আক্রমণ-পাল্টা আক্রমণের প্রদর্শনী। প্রথম সাফল্য ইউরোপীয় শিবিরের। ১৩ মিনিটে পেনাল্টি থেকে ফরাসী বিপ্লবের সূচনা গ্রিজম্যানের।

সমতায় ফিরতে মরিয়া আর্জেন্টাইন শিবির। পাল্টা আক্রমণগুলো যখন ফরাসী রক্ষণভাগে মুখ থুবড়ে পরছিল, ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল জালে জড়ান অ্যাঞ্জেল ডি মারিয়া।

৪৮ মিনিটের মাথায় মেসির শটে পা লাগিয়ে নীল সাদা শিবিরে আনন্দের ঢেউ তোলেন মার্কাদো। ৯ মিনিট পরই পাভার্ড স্কোর লাইন ২-২ করেন।

খেলার শেষ ভাগে আর্জেন্টাইন রক্ষণভাগ ছিন্নভিন্ন করে দেয় ফরাসিরা। ৬৪ ও ৬৮ মিনিটে এম বাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফরাসিরা। শেষ মুহুর্তে আগুয়েরোর গোল, ব্যবধান কমালেও বিশ্বকাপে টিকিয়ে রাখতে ব্যর্থ হয় আজেন্টিনাকে।

এদিকে ফিস্টে এডিনসন কাভানির জোড়া গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়েছে উরুগুয়ে। খেলার প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থাকে সুয়ারেজরা। দ্বিতীয়ার্ধে পেপের গোলে সমতায় ফেরে পর্তুগিজরা। তবে কাভানির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment