নারায়ণগঞ্জের বন্দরে আবারও পানির তীব্র সংকট দেখা দিয়েছে। ওয়াসার পাম্প বিকল থাকায় একমাস ধরে পানি না পেয়ে বিপাকে সিটি কর্পোরেশনের দুইটি ওয়ার্ডের প্রায় ৩০ হাজার মানুষ। পানির অভাবে গোসল, থালাবাসন ধোয়া-মোছাসহ নিত্য প্রয়োজনীয় কাজে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ওয়াসা কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফলতির অভিযোগ তুলে আন্দোলনে নেমেছেন স্থানীয়রা। আর ওয়াসা কর্তৃপক্ষ নষ্ট পাম্প সংস্কার করে আপাতত পানি সরবরাহের চেষ্টা চলছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের ওয়াসার পানি সরবরাহ করা হয় উত্তর লক্ষনখোলা ওয়াসার পাম্প হাউজ থেকে। এক মাস ধরে পাম্পটি বিকল হয়ে পড়ায় সে থেকে বন্ধ রয়েছে এ দুই ওয়ার্ডে পানি সরবরাহ। পানির অভাবে রান্না ও গোসলসহ দৈনন্দিন বিভিন্ন কাজও ব্যহত হচ্ছে।

পানির বিকল্প ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছে দাসেরগাঁও, চৌরাপাড়া, উত্তর লক্ষণখোলা, দক্ষিণ লক্ষণখোলাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ।

এনিয়ে ওয়াসা কর্তৃপক্ষ থেকে কোন সদোত্তর না পেয়ে আন্দোলনে নেমেছেন স্থানীয়রা। পানির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দেয়ার পর এবার নেমেছেন রাস্তায়। শুক্রবার বন্দর উপজেলায় ঢাকা -মদনগঞ্জ -মদনপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসি।

পরে স্থানীয় জনপ্রতিনিধিরা দ্রুত পানি সরবরাহের আশ্বাস দিলে রাস্তা ছাড়েন তারা। আর ক্যামরার সামনে কথা বলতে রাজি না হলেও ওয়াসা কর্তৃপক্ষ বলছে নতুন পাম্প বরাদ্দ না পাওয়া পর্যন্ত আপাতত বিকলটি মেরামত করে পানি সরবরাহের চেষ্টা চলছে।

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment