বাঁচামরার ম্যাচে আজ মাঠে নামবে সি ও ডি গ্রুপ

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নামবে সি ও ডি গ্রুপের আটটি দল। নকআউট পর্বে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। ডি গ্রুপের আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে নবাগত আইসল্যান্ড। ক্রোয়েশিয়া দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলেও, নকআউট পর্বে ওঠার লড়াইয়ে টিকে আছে তিন দলই।  দু’টি ম্যাচই হবে রাত ১২টায়। এর আগে সি গ্রুপের খেলায় রাত আটটায় ডেনমার্ককে ফ্রান্স ও অস্ট্রেলিয়াকে মোকাবেলা করবে পেরু।

টানা দুই জয়ে ডি গ্রুপ থেকে নক আউট পর্ব নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। গ্রুপের দ্বিতীয় দল হয়ে শেষ ষোল’র টিকিট কাটতে অপেক্ষায় বাকি তিন দল আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ড। সমান ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে নাইজেরিয়া এবং সমান এক পয়েন্ট নিয়ে যথাক্রমে পরের দু’টি অবস্থানে আছে আইসল্যান্ড ও আর্জেন্টিনা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে রাত ১২টায় নাইজেরিয়াকে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়াকে মোকাবেলা করবে নবাগত আইসল্যান্ড।

ক্রোয়েশিয়ার কাছে হার, আর আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ের ফলে প্রথম রাউন্ড না পেরুনোর শঙ্কায় দুইবারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। সেই শঙ্কা দুর করতে শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই আলবিসেলেস্তেদের। তবে, শুধু জিতলেই হবে না, তাদের অপেক্ষায় থাকতে হবে আইসল্যান্ডের পরাজয় কিংবা ড্রয়ের জন্য। তবে, ক্রোয়েটদের বিপক্ষে আইসল্যান্ড জয় পেলেও সম্ভাবনা থাকবে মেসি-অ্যাগুয়েরোদের। সেক্ষেত্রে আইসল্যান্ডের চেয়ে ১ গোল বেশি ব্যবধানে জিততে হবে আর্জেন্টিনাকে।

অন্যদিকে, আইসল্যান্ডের হার কিংবা ড্রই, দ্বিতীয় রাউন্ডের ভিসা পাবে নাইজেরিয়ানরা, তবে জিততে হবে আর্জেন্টিার বিপক্ষে।

এর আগে, এ গ্রুপের খেলায় রাত ৮টায় ফ্রান্সকে ডেনমার্ক ও পেরুকে মোকাবেলা করবে অস্ট্রেলিয়া। টানা দুই জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ফ্রান্স। উল্টো চিত্রে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত পেরুর। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে ফ্রান্স। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে ডেনমার্ক ও ১ পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে অস্ট্রেলিয়া। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে ওঠার লড়াইয়ে তাই ডেনমার্ক ও অস্ট্রেলিয়া।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment