গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নামবে আটটি দল। গ্রুপ এ-তে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলবে উরুগুয়ে ও রাশিয়া এবং সৌদি আরব ও মিশর। রাত ১২টায় বি গ্রুপের খেলায় লড়বে মরক্কো ও স্পেন এবং ইরান ও পর্তুগাল। মরক্কো বিদায় নিলেও নকআউট পর্বে ওঠার লড়াইয়ে টিকে আছে বাকি তিন দল।

টানা দুই জয়ে  এ গ্রুপ থেকে আগেই নকআউট পর্ব নিশ্চিত করেছে উরুগুয়ে ও স্বাগতিক রাশিয়া। আর টানা দুই পরাজয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘন্টা বাজে মিশর ও সৌদি আরবের। এমন সমীকরণে গ্রুপ পর্বে, নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে চার দল।

অন্তত একটি জয়ের আশায় নিয়মরক্ষার ম্যাচে ভলগোগ্রাদে মুখোমুখি হবে সৌদি আরব-মিশর। একই সময়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে সামারায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েকে মোকাবেলা স্বাগতিকরা। গোল ব্যবধানে এগিয়ে থাকায় পরাজয় এড়ালেই গ্রুপ সেরা হবে রাশিয়া।

বি গ্রুপে নকআউট পর্বে ওঠার লড়াই থেকে মরক্কো ছিটকে গেলেও, টিকে আছে ইরান, পর্তুগাল ও স্পেন। দুই ম্যাচে সমান পয়েন্ট আর গোল নিয়ে অভিন্ন অবস্থানে পর্তুগাল ও স্পেন। ইরানের ঝুলিতে আছে একটি জয়।

এমন সমীকরণে রাত ১২টায় সারানস্কে ইরানকে পর্তুগাল আর কালিনিনগ্রাদে মরক্কোকে মোকাবেলা করবে স্পেন। পরাজয় এড়ালেই দ্বিতীয় রাউন্ডে উঠবে স্পেন ও পর্তুগাল। তবে, পরের রাউন্ডের টিকিট পেতে জয়ের বিকল্প নেই ইরানের। তবে, ড্র করেও স্পেনের পরাজয়ের ব্যবধানে দ্বিতীয় রাউন্ডে সুযোগ হতে পারে এশিয়ার দেশটির।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment