ডিজিটাল ছোঁয়া লেগেছে রাজধানীর কাফরুলের প্রায় প্রতিটি মাদ্রাসায়। কম্পিউটার ল্যাব, অত্যাধুনিক পাঠাগারসহ শিক্ষা ব্যবস্থায় ঘটেছে আমূল পরিবর্তন। যার সবই হয়েছে সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের সহযোগিতায়। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে পাশে থাকায় শিক্ষানুরাগী এই সংসদ সদস্যকে কৃতজ্ঞতা জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রাজধানীর অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মিরপুর ১৩ নম্বর দারুল উলুম মাদ্রাসা। পুরো নাম কেন্দ্রীয় জামে মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স। ঢাকা ১৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের ব্যক্তিগত অর্থ সহায়তা ও ঐকান্তিক চেষ্টায় মাদ্রসাটির শিক্ষা ব্যবস্থায় এসেছে ঈর্ষণীয় পরিবর্তন।

প্রখ্যাত আলেম বাবা মরহুম মাওলানা নুর মোস্তফার নামে তিনি গড়ে তুলেছেন ইসলামী পাঠাগার ও গবেষণা কেন্দ্র। যেখানে আছে লক্ষ লক্ষ টাকার শিক্ষামূলক বই।

কামাল মজুমদারের সহায়তা ও দিক নির্দেশনায় আধুনিকতার ছোঁয়া লেগেছে ১৪ নম্বর কলোনী কেন্দ্রীয় জামে মসজিদ ও জামেউল উলুম মাদ্রাসা কমপ্লেক্সেও।

পোস্টার ব্যানারের নিচে দীর্ঘদিন চাপা পড়া কাজিপাড়া সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসাও আধুনিক হয়েছে কামাল মজুমদারের হাত ধরে। নিজ অর্থায়নে নিজ নামে গড়ে তুলেছেন পাঠাগার। শিক্ষার্থীদের সুবিাধার্থে মাদ্রাসা ক্যাম্পাসে নির্মাণ করেছেন মসজিদ।

এমন অসংখ্য ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে হাত বাড়িয়ে দিয়েছেন সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার। সংশ্লিষ্টরা বলছেন, ইসলামের খেদমতে এগিয়ে আসায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে তার নাম।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment