বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠাতে কানাডার প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার কুইবেকে, দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান। পরে টরন্টোতে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এক এগারো আমলে দায়ের করা মামলায় সাজা ভোগ করছেন। এতে বর্তমান সরকারের কিছু করার নেই।

রোববার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে তার সরকারি বাসভবনে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি প্রাধান্য পায় বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীর প্রসঙ্গ। তাকে বাংলাদেশে ফিরিয়ে দিতে জাস্টিন ট্রুডোর প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

জবাবে ট্রুডো জানান, নূর চৌধুরীর কানাডার নাগরিকত্ব নেই। দণ্ডপ্রাপ্ত হওয়ায় তাকে ফেরত পাঠানোর বিষয়ে কাজ করছে সংশ্লিষ্ট দপ্তর।

পরে টরোন্টোতে এক নাগরিক সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজ বক্তব্যে তিনি বলেন বিএনপি চেয়ারপারসনের সাজার বিষয়ে সরকারের কোন ভূমিকা নেই। দেশের উন্নয়নে ভূমিকা রাখতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment