গ্রেটেস্ট শো অন আর্থে তারকা মহাতারকাদের ফুটবল নৈপুণ্য দেখতে মুখিয়ে আছে ভক্তরা। চার বছর অপেক্ষার অবসান ঘটিয়ে রাশিয়ায় বসছে বিশ্বকাপের ২১তম আসর।

রাশিয়ার সীমান্ত অঞ্চল রোস্তভ অন ডনে ৪৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার রোস্তভ অ্যারেনা। পাথরের বৈচিত্র্যে সাজানো হয়েছে বাহ্যিক দৃশ্য। ফুটবল প্রেমীদের আকর্ষণ বাড়াতে ভিআইপি বক্সে রাখা হচ্ছে থ্রি স্টার সুবিধা।

সমতল থেকে ৫০ ফুট উচ্চতায় তৈরি করা হয়েছে ভলবগ্রাগ অ্যারেনা। আলোক-রশ্মি ছড়িয়ে প্রতিনিয়ত আনন্দে ভাসানো হবে ফুটবল ভক্তদের। এই স্টেডিয়ামে দর্শক ধরবে প্রায় ৪৬ হাজার।

নিজনি নভগোরদ স্টেডিয়ামটি রাশিয়ার প্রায় কেন্দ্রস্থলে অবস্থিত। ৪৪ হাজার দর্শক ধারণ ক্ষমতার এ স্টেডিয়ামের ভেতর বাহির সাজানো হয়েছে চোখ ধাধানো ডেকোরেশনে।

আলোকচ্ছটায় ভাসবে পুরো মরদোভিয়া অ্যারেনা। ৪৪ হাজার ৪৪২ জনের আসন আছে এ স্টেডিয়ামে। তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে নেয়া আছে বিশেষ ব্যবস্থা।

রাশিয়ার সেন্ট্রাল স্টেডিয়ামটি অবস্থিত ইকাতেরিনবার্গে। নাম দেয়া হয়েছে ইকাতেরিনবার্গ অ্যারেনা। আর ক্যালিনিংগার্ড স্টেডিয়ামে রয়েছে এবারের আসরে সর্বাধুনিক সব উপকরণ। দু’টি ভেন্যুতেই দর্শক ধারণ ক্ষমতা ৩৫ হাজার।

 

 

 

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment