২০১৪ ফিফা বিশ্বকাপের ‘গোল্ডেন বল’ ট্রফিটা হাতে তুলেছিলেন আহত হৃদয় নিয়ে। আবারো আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাচ্ছেন লিওনেল মেসি। এদিকে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও আছেন স্বপ্ন ছোয়ার অপেক্ষায়। আর দুর্দান্ত টিম নিয়ে যাত্রার শেষ জয় তুলতে প্রস্তুত নেইমার।

ফুটবলীয় শৈলী আর খ্যাতি সব মিলিয়ে এ প্রজন্মের মহাতারকা আর্জেন্টাইন লিওনেল মেসি। বিশ্বকাপে আরো একটি আসরে আকাশী-সাদা জার্সিতে মাঠ মাতাবেন তিনি।

২০১৪ বিশ্বকাপ আর্জেন্টিনার জন্য হয়ে আছে দুর্ভাগ্যের আরেক নাম। শেষ মুহূর্তে গোল হজম করে জার্মানির কাছে শিরোপা হাতছাড়া হয় মেসিদের। ক্লাব ক্যারিয়ারের অভিজাত মেসির আজন্ম দুঃখ ব্রাজিলের ঐ ট্র্যাজেডি। তবে তার হাতে ওঠে টুর্নামেন্ট সেরার পুরস্কার।

সময়ের আরেক মহাতরকা ক্রিস্টিয়ানো রোনালদো। আগ্রাসন আর গোলক্ষুধায় ডি বক্সে খুনে এক চরিত্র। সবশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে আন্ডারডগ হয়েও রোনালদোর নৈপুণ্যে শিরোপা ঘরে তোলে পর্তুগাল। বিশ্বকাপ জয়ের কঠিন স্বপ্নজয়ের প্রত্যয় নিয়েই নামবেন।

মেসি-রোনালদোর নামের পাশে বিশ্ব ফুটবল দেখছে নেইমারের নাম। ব্রাজিলের এই প্রজন্মের সবচেয়ে বড় তারকা তিনি। ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের আরো একবার সাম্বার তালে নাচাতে তিনিই তো সবচেয়ে আস্থাভাজন।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment