মহাসড়কের উল্টো দিকে গাড়ী চালালেই জরিমান করার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী-এমপি-ভিআইপি কিংবা যত প্রভাবশালীই হোক সবার বিরুদ্ধেই এই ব্যাবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন মন্ত্রী। এসময় ওবায়দুল কাদের উল্টো পথে গাড়ি চালালে হাইওয়ে পুলিশকে জরিমানা করার নির্দেশ দেন। আজ মঙ্গলবার সকালে গজারিয়ায় মেঘনা দ্বিতীয় সেতু প্রকল্পে জাইকার সাইড অফিসের সভাকক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসনে করণীয় নির্ধারণ বিষয়ক অনুষ্ঠিত সভায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদের দিন, তার আগের চারদিন এবং পরের চারদিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। এটা আমাদের সিদ্ধান্ত। বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে কথা হয়েছে। হয়ত তিনি আনুষ্ঠানিকভাবে জানাবেন। ১৬ জুন ঈদ হতে পারে ধরে নিয়ে এবার রোজার ঈদের সরকারি ছুটি ঠিক করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন। ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়। এ কারণে ৮ জুনের মধ্যে সব রাস্তার প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়ে কাদের বলেন, যেখানে যেখানে রিপেয়ার দরকার, সেটা এর মধ্যে করতে হবে। রাস্তা সংস্কারে উদাসীনতা সহ্য করা হবে না।

মহাসড়কে যানজট কমাতে মন্ত্রী কঠোর নির্দেশনা দিয়ে বলেছেন, যানজট নিরসনে কোনো রকম অবহেলাকে ছাড় দেওয়া হবে না। আগামী ৮ জুনের মধ্যে সড়কের সকল রকম প্রস্তুতি থাকতে হবে। রাস্তায় গাড়ি থামিয়ে কোনো রকম চাঁদাবাজি যানজটের কারণ হলে বরদাস্ত করা হবে না। মহাসড়ক সম্পর্কিত পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভা করেছে। সভায় উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিরা। রাস্তা সংস্কারের ক্ষেত্রে বৃষ্টি যেন অজুহাত না হয়, বৃষ্টি হলেও কাজ শেষ করার ব্যবস্থা যেন রাখা হয়, সেই নির্দেশ কর্মকর্তাদের দেন তিনি।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment