সম্পন্ন হলো ব্রিটিশ প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলের রাজকীয় বিয়ে। আজ থেকে রানি এলিজাবেথের ঘোষণা অনুযায়ী প্রিন্স হ্যারি ‘ডিউক অব সাসেক্স’ ও তাঁর স্ত্রী মেগান ‘ডাচেস অব সাসেক্স’।

প্রিন্স চার্লস আর প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে হ্যারির বিয়ে। কনে অভিনেত্রী মেগান মার্কেল, বিয়ের অনুষ্ঠানে আসেন বরের বাবার হাত ধরে। আর বর আসেন বড় ভাই প্রিন্স উইলিয়ামের সঙ্গে।

সেন্ট জর্জেস চ্যাপেলে রানি এলিজাবেথসহ প্রায় ৬০০ অতিথির সামনে আংটি বদল এবং আজীবন পাশে থাকার শপথ নেন বর-কনে। তবে প্রথা ভেঙ্গে শপথ বাক্য থেকে স্বামী হিসেবে মান্য করার বাক্যটি বাদ দেন মেগান।

গির্জা থেকে বেরিয়ে দুজনে দাঁড়ান শুভাকাঙ্খীদের সামনে। এরপর ঘোড়ার গাড়িতে করে রওনা দেন রাজপ্রাসাদের উদ্দেশে। এসময় রাস্তার দু’পাশে দাঁড়িয়ে তাদের শুভেচ্ছা জানান লাখো মানুষ।

বিয়েতে ব্রিটিশ ডিজাইনার ওয়েইট কেলারের ডিজাইন করা সাদা গাউন পরেন মেগান। মাথায় ছিল রানী মেরির ঐতিহ্যবাহী হীরা বসানো টায়রা। তার পোশাকের পাঁচ মিটার দৈর্ঘের সাদা ভেইলটিতে ছিল কমনওয়েলথভুক্ত ৫৩টি দেশের ফুল। বিয়ের অনুষ্ঠানস্থলে মেগান মার্কলের সঙ্গে আসেন ১০ জন ব্রাইডসমেইড ও পেইডবয়েস। তবে অসুস্থ্যতার জন্য বিয়েতে থাকতে পারেনি মেগানের বাবা থমাস মার্কেল।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment