রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে শিগগিরই পদক্ষেপ নিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতিনিধি দলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে সাক্ষাতকালে,জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতিনিধি দলকে তিনি এসব কথা বলেন। এসময় প্রধানমন্ত্রী বলেন শুধু মানবিক কারনেই রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়া হয়েছে। অন্যদিকে, নিউইয়র্কে ফিরে রোহিঙ্গাদের দুখ:দুর্দশা তুলে ধরা হবে বলে জানিয়েছেন প্রতিনিধি দল।

জাতিসংঘের ২৬ সদস্যের প্রতিনিধি দল গণভবনে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রীর সঙ্গে। এসময় শেখ হাসিনা বলেন, শুধুমাত্র মানবিক কারণেই বাংলাদেশ লাখো রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে। এসময় রোহিঙ্গাদের  ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ অব্যহত রাখার পাশাপাশি দ্রুত পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহবানও জানান প্রধানমন্ত্রী।

এদিকে বাংলাদেশ সফর শেষে মিয়ানমার যাওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলন করেন জাতিসংঘ প্রতিনিধি দল। এসময় রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার কথা জানান তারা।

পাশাপাশি মিয়ানমার সফরকালে দেশটির সরকারের সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে আলোচনার কথাও জানান প্রতিনিধি দলের সদস্যরা। এর আগে রোববার কক্সবাজারের বিভিন্ন শরণার্থী ক্যাম্প পরিদর্শন ও রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন প্রতিনিধি দল।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment