কোপা দেল রে এর শিরোপা জিতলো বার্সা

সেভিয়ার বিপক্ষে দাপুটে জয়ে টানা চতুর্থ ও মোট ৩০বারের মতো কোপা দেল রে শিরোপা জিতলো বার্সেলোনা। শনিবার এবারের আসরের ফাইনালে ৫-০ গোলে সহজ জয় পায় কাতালানরা। একইদিনে টটেনহাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে ওঠে ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া বুন্দেসলিগায় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। ‌আর ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচের সঙ্গে ড্র করেছে লিভারপুল।

কোপা দেল রে বা চ্যাম্পিয়নশিপ অব স্পেনের আরো একটি শিরোপা ঘরে তুললো বার্সেলোনা। ১১৬তম আসরের ফাইনালে মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোয় পাঁচবারের শিরোপাজয়ী সেভিয়ার মুখোমুখি হয় কাতালানরা। একক আধিপত্যে ৫-০ গোলে সহজ জয় পায় আর্নেস্তো ভালভের্দের শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধেই আসে তিনটি গোল।

লুইস সুয়ারেসের জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেন মেসি, ইনিয়েস্তা ও কৌতিনিয়ো। এ নিয়ে টানা চতুর্থ ও মোট ৩০বার কোপা দেল রে শিরোপা জিতলো বার্সা। এদিকে, টটেনহাম হটস্পারকে ২-১গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে ওঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। খেলার ১১ মিনিটে পিছিয়ে পড়লেও, আলেক্সিস সানচেস ও হেরেরার গোলে জয় পায় দ্য রেড ডেভিল। এদিকে, দ্বিতীয় সেমিফাইনালে সাউদাম্পটনকে মোকাবেলা করবে চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচ এলবিওনের সঙ্গে ২-২ গোলে ড্র করে লিভারপুল। ৭২ মিনিট পর্যন্ত ড্যানি ও সালাহ-এর গোলে এগিয়ে থাকলেও, শেষ দিকে জোড়া হজম করে অল রেডরা। জার্মান বুন্দেসলিগায় হ্যানোভারকে ৩-০ গোলে হারিয়েছে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা বায়ার্ন মিউনিখ। অন্যদিকে, লা লিগায় সেল্তা ভিগোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়া।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment